বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০১১

গীতার বানী

গীতায় ভগবান শ্রীকৃষ্ণের শ্বাশ্বত বানী
  
বিশুদ্ধ চিত্ত ভক্ত ভক্তি সহকারে আমাকে পত্র,পুস্প, ফল,জল  যাই অর্পণ  করেন, আমি প্রীতি সহকারে তা গ্রহন করি।২৬/৯

তুমি যা অনুষ্ঠান কর, যা আহার কর, যা হোম কর , যা দান কর , যে তপস্যা  কর  সবই আমাকে দান কর।২৭/৯

এভাবেই আমাতে সমস্ত কর্ম সমর্পণ করে তুমি শুভ অশুভ সমস্ত কর্মের বন্ধন থেকে মুক্তি পাবে। এভাবেই যোগে যুক্ত হয়ে তুমি   কর্মজনিত সমস্ত পাপ থেকে মুক্ত হবে এবং আমাকেই পাবে।২৮/৯

 undefined


আমি সকলের প্রতি সমভাবাপন্ন,কেউই আমার বিদ্বেষভাবাপন্ন নয়, প্রিয়ও নয়, কিন্তু যারা ভক্তিপূর্বক আমাকে ভজনা করে, তারা আমাতে অবস্থান করেন,  আমিও তাদের মধ্যে বাস করি।২৯/৯

অতি  দুরাচারী ব্যাক্তি  যদি অনন্য ভক্তি সহকারে আমার ভজনা শুরু করেন, তবে তাকে সাধু বলে মনে করবে কারন তিনি তার দৃঢ় সংকল্পে যথার্থ পথে অবস্থিত আছেন।৩০/৯
 
এবং তিনি শীঘ্রই ধর্মাত্মায়  পরিনত হবেন, এবং নিত্য শান্তি লাভ করবেন, তুমি দীপ্ত কণ্ঠে ঘোষণা কর যে, আমার ভক্ত কখনও বিনষ্ট হয় না।৩১/৯
                                            হরে কৃষ্ণ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন